নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

News & Events Image

২৪ নভেম্বর ২০১৮:
প্রেস বিজ্ঞপ্তি: নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী রাজশাহী নগরীর আলুপট্টিস্থ বিশ্ববিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক ও উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং বেলুন-পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এরপর সকাল ১০টায় প্রতিষ্টাবার্ষিকীর গেঞ্জি-ফেস্টুনসহ বর্ণিল সাজে ট্রাক শোভাযাত্রা রাজশাহী মহানগরী প্রদক্ষিণ করে। সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ। স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক, ধন্যবাদ জ্ঞাপন করেন উপ-উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল। চীফ-কো অর্ডিনেটর প্রফেসর ড. পি.এম. সফিকুল ইসলাম এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন শিক্ষাবিদ প্রফেসর রুহুল আমীন প্রামাণিক। এসময় ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর অবায়দুর রহমান প্রমানিক, রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, পরীক্ষা নিয়ন্ত্রক জোনাব আলী, প্রক্টর আজিবার রহমানসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভাগীয় প্রধান, কো-অর্ডিনেটর, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
News & Events Image আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে রুয়েট উপাচার্য প্রফেসর ড.মো. রফিকুল ইসলাম শেখ বলেন, বিশ্ববিদ্যালয় দেশের ও জাতির জন্য গৌরব। আনুষ্ঠানিক জ্ঞান অর্জনের একটি ক্ষেত্র বিশ্ববিদ্যালয়। নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সম্ভাবনাময় বিশ্ববিদ্যালয়। অল্প সময়ে দেশে-বিদেশে এই বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষাবিস্তারে গুরুত্বপূর্ণ জায়গা করে নিয়েছে। তিনি এই বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি কামনা করেন।
News & Events Image অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক বলেন, হেমন্তলক্ষ্মী তার সকল সৌন্দর্য নিয়ে আলো- ছায়ায় ভরিয়ে দিয়েছে বৈচিত্র্য। শিক্ষা-ক্ষেত্রে পঠন-পাঠনের দ্বার যেখানে রুদ্ধ জ্ঞানের আলোয় আমরা তা খুলে দিয়েছি। উন্নত শিক্ষায় উন্নত শিক্ষক দরকার, তা আমাদের আছে। এই বিশ্ববিদ্যালয় সংস্কৃতি চর্চা, আধুনিক ও যুগোপযোগি শিক্ষা প্রদানে দৃঢ় প্রতিজ্ঞ। ৫ম বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আরো সমৃদ্ধি আনবে এ বিশ্ববিদ্যালয় এই কামনা করেন তিনি। এনবিআইইউ উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক অতিথিবৃন্দকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানান।
News & Events Image অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ঢাকার শিল্পী রেখা-পলাশসহ বিভিন্ন শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। দিনব্যাপী এই আয়োজনে শিক্ষার্থীরা ব্যাপক আনন্দ উল্লাস করেন। শিক্ষার্থীদের পদচারণায় ক্যাম্পাসে উৎসব মুখর পরিবেশ বিরাজ করে।