যথাযথ মর্যাদা ও নানা কর্মসূচির মধ্যে দিয়ে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি (২১ ফেব্রুয়ারি ২০২৪): নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যথাযথ মর্যাদা ও নানা কর্মসূচির মধ্যে দিয়ে অমর একুশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ পালন করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি বুধবার দিবসের কর্মসূচির মধ্য ছিল সকালে রাজশাহী নগরীর চৌদ্দপাইস্থ ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাসে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা অর্ধনমিত, প্রভাতফেরি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন। এরপর সকাল সাড়ে ১০টায় ক্যাম্পাসে আলোচনা সভা এবং মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিষয়ক শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ। শিক্ষার্থীদের এই কুইজ প্রতিযোগিতা ও পুরস্কারের সার্বিক সহায়তা করেন ওয়ালটন প্লাজা, আলুপট্টি, রাজশাহী।
এছাড়া মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলা বিভাগের উদ্যোগে দেওয়ালিকা পত্রিকার উদ্বোধন করা হয়। এসকল প্রোগ্রামে ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র দাস, মাননীয় ট্রেজারার প্রফেসর মো. আনসার উদ্দিন, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের ডিন প্রফেসর ড. মকসুদুর রহমান, কলা ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর মো. আব্দুর রউফ, মাননীয় রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, প্রক্টর ড. আজিবার রহমান, ছাত্র উপদেষ্টা ড. নুরে এলিস আকতার জাহান, টিএসসির পরিচালক ড. নাসরিন লুবনা, আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মো. আব্দুল কুদ্দুসসহ সকল বিভাগীয় প্রধান, ওয়ালটন প্লাজা, আলুপট্টির কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ গ্রহণ করেন। এদিন আলোচনা অনুষ্ঠানের শুরুতে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক রাশেদা খালেকের সুস্থতা কামনায় দোয়া করা হয়।