এনবিআইইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও উপাচার্যের শুভ কামনা

বিশ্বের সমগ্র মানবজাতি আজ ভয়ঙ্কর করোনাভাইরাসের আক্রমণে দিশেহারা। নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবারের সকল সদস্যের জন্য আমরা গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে দিন যাপন করছি। বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যের নিরাপদ জীবনের জন্য পরম করুণাময় আল্লাহর কাছে রহমত কামনা করছি। বিশেষজ্ঞদের মতে করোনাভাইরাসের নিষ্ঠুর আক্রমণ থেকে পরিবারকে নিরাপদে রাখবার উৎকৃষ্ট উপায় গৃহবন্দি থাকা।
গৃহবন্দি অবস্থায় আমাদের শিক্ষার্থীদের পঠনপাঠনে যাতে কোনো রকম বিঘ্ন না ঘটে, আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে তার সুব্যবস্থা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকগণ ডিজিটাল পদ্ধতির মাধ্যমে তাঁদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রেখেছেন। আমাদের জানামতে, স্প্রিং সেমিস্টারের পঠনপাঠন শেষ হওয়ার পথে, যথাসময়ে সামার সেমিস্টারের পঠনপাঠন শুরু হবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডারের কোনো রকম হেরফের হবে না। স্বাভাবিক অবস্থা ফিরে এলে বিশ্ববিদ্যালয় খুলবার পরপরই যথারীতি পরীক্ষা কার্যক্রম শুরু হবে ইনশাল্লাহ।
স্নেহভাজন শিক্ষক এবং শিক্ষার্থীদের মতো গৃহবন্দি থেকে আমরাও পঠনপাঠন এবং লেখালেখির কাজে ব্যস্ত জীবন কাটাচ্ছি। বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর বিশ্ববিদ্যালয় থেকে যে গ্রন্থ প্রকাশের পরিকল্পনা আমাদের রয়েছে, সে পরিকল্পনা অনুযায়ী কাজ এগিয়ে নেয়া হচ্ছে। শুধু শিক্ষকদের নয়, শিক্ষার্থীদের কাছ থেকে মানসম্মত লেখা পেলে তা ছাপানোর ব্যবস্থা করা যাবে।
পরম করুণাময় আল্লাহর কাছে সবিনয় প্রার্থনা, মানব জাতিকে তিনি করোনাভাইরাসের নিষ্ঠুর আক্রমণ থেকে রক্ষা করুন। নতুন বছর শুরু হলো, জীবন সবার কাটুক ভালো। নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবারের সকলের জন্য শুভ কামনা রইল।
লেখাটির মূল কপি দেখতে ডাউনলোড করুন